জাতীয় সাপ্তাহিক ক্রাইম ডায়রি একটি অপরাধ বিষয়ক পত্রিকা।।

national weeklycrime diary

national weeklycrime diary
ক্রাইম ডায়রি(জাতীয় সাপ্তাহিক, অনলাইনদৈনিক, অনলাইন টেলিভিশন ও অপরাধ গবেষণা )

বুধবার, ১৫ এপ্রিল, ২০১৫

https://www.facebook.com/pages/National-weeklycrime-diary/639786429398358?ref=hl


চট্টগ্রামে নতুন জঙ্গি সংগঠনএসএইচবিগ্রপের সন্ধান

অস্ত্র গোলাবারুদসহ নেতা গ্রেপ্তার

চট্টগ্রাম সংবাদদাতা ,,ক্রাইম ডায়রি,১৫ ই এপ্রিল,২০১৫,আপডেট সময়: 9 এ এম ঃ 
চট্টগ্রামে বিপুল পরিমান অস্ত্র গোলাবারুদসহ নতুন জঙ্গি সংগঠন শহীদ হামজা (এসএইচবি) গ্রপের নেতাকে গ্রেপ্তার করেছে ্যাব। রোববার রাত থেকে সোমবার সকাল পর্যন্ত কোতোয়ালি, আকবর শাহসহ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে জঙ্গিদের গ্রেপ্তার পর এসব অস্ত্র গুলি উদ্ধার করা হয়। উদ্ধারকৃত অস্ত্র গোলাবারুদের মধ্যে রয়েছে, ৫টি একে ২২, ৫টি বিদেশী ওয়েবলে পিস্তল, ১৫টি ম্যাগাজিন প্রায় দুহাজার রাউন্ড গুলি। ্যাব- এর অধিনায়ক লে. কর্নেল মিফতাহ উদ্দিন আহমেদ জানান, ২১ ফেব্রয়ারি বাঁশখালী উপজেলার সাধনপুর গ্রামের লটমনি পাহাড়ে একটি জঙ্গি প্রশিক্ষণ কেন্দ্রে থেকে বিপুল পরিমার অস্ত্র,গুলি বোমা তৈরি সরঞ্জামসহ জন জঙ্গিকে গ্রেপ্তার করা হয়। এসময় গ্রেপ্তাকৃতরা জিজ্ঞাবাদে জঙ্গি অস্তানায় অস্ত্র সরবরাহকারী মোজাহেরের নাম উল্লেখ করে। এর পর থেকে ্যাব মোজাহেরে সন্ধানে নামেন। সর্বশেষে রোববার রাতে গোপন সংবাদের ভিত্তিতে নগরীর কোতোয়ালী থানার স্টেশন রোড এলাকায় মিড টাউন নামে একটি আবাসিক হোটেল থেকে মোজাহেরকে গ্রেপ্তার করা হয়। পরে তার দেওয়া তর্থ্যের ভিত্তিতে নগরী আকবরশাহ এলাকা একটি ভাড়া বাসা থেকে আরও ২জন জঙ্গিকে গ্রেপ্তার সক্ষম হই। এর পর তাদের নিয়ে পাঁচলাইশ কসমোপলিটন আবাসিক এলাকার একটি বাসা অভিযান চালিয়ে অস্ত্র গোলাবারুদসহ আরও একজন জঙ্গিকে গ্রেপ্তার করা হয়। তিনি জানান, জঙ্গি মোজাহেরসহ অপর জন চট্টগ্রামের বাঁশখালীতে জঙ্গি আস্তানায় অস্ত্র সরবরাহ করতো। তারা শহীদ হামজা গ্রুপ নামে নতুন একটি জঙ্গি সংগঠনের সদস্য। অভিযানে ৫টি একে ২২, ৫টি বিদেশী পিস্তল, ১৫টি ম্যাগাজিন এবং কয়েক হাজার রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। চট্টগ্রামের কোতোয়ালি, আকবর শাহসহ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এসব উদ্ধার করা হয়। এদিকে এরআগে ফেব্রয়ারি হাটহাজারি থেকে একটি মাদ্রাসা থেকে ১২ জঙ্গি,একই মাসের ২১ ফেব্রয়ারি বাঁশখালির একটি জঙ্গি আস্তানা থেকে অস্ত্র গোলাবারুদসহ জন, ২৮ ফেব্রয়ারি নগরীর হালিশহর অস্ত্র বোমা তৈরির সরঞ্জামসহ জনসহ সব মোট ২৮ জঙ্গিকে গ্রেপ্তার করা হয়।

সিসিকের মশা নিধনের ওষুধগায়েবউপদ্রবে অতিষ্ঠ নগরবাসী

সিলেট সংবাদদাতা
মশার উপদ্রবে অতিষ্ঠ হয়ে ওঠেছেন সিলেট নগরবাসী। মশা নিধনের দাবিতে আন্দোলনে নেমেছে বিভিন্ন সামাজিক সংগঠন। অথচ সিলেট সিটি করপোরেশন (সিসিক) কর্তৃপক্ষ দাবি করছে তারা নগরীর ২৭টি ওয়ার্ডে মশার ঔষধ ছিটিয়েছে। তবে নগরীর বেশিরভাগ এলাকার লোকজনের অভিযোগ তাদের এলাকায় মশার ঔষধ ছিটাতে সিটি করপোরেশনের কোন কর্মী যাননি। সিলেট নগরীতে সম্প্রতি বেড়েছে মশার উপদ্রব। দিন রাতে মশার উপদ্রব চলছে সমানতালে। মশার উপদ্রবের কারণে এসএসসি এইচএসসি পরীক্ষার্থীরা রাতে মশারির ভেতর ঢুকে পরীক্ষার প্রস্তুতি নিতে হচ্ছে। অবস্থায় মশার উপদ্রব থেকে রক্ষা পেতে আন্দোলনে নেমেছে বিভিন্ন সামাজিক সংগঠন।
গত বুধবার সিলেট কল্যাণ সংস্থার নেতাকর্মীরা সিসিক সামনে মশারি টানিয়ে মশা নিধনে সিসিককে কার্যকর ভূমিকা রাখার দাবি জানান। তারা নগরীর মশা নিধনে সিটি করপোরেশনকে ১৫ দিনের সময় বেধে দিয়েছেন।এদিকে, সিটি করপোরেশন কর্তৃপক্ষের দাবি নগরীর ২৭টি ওয়ার্ডে টানা ১৩ দিন মশার ঔষধ ছিটানো হয়েছে। প্রতিটি ওয়ার্ডে লাখ টাকার ঔষধ ছিটানো হলেও তা পর্যাপ্ত নয় বলে স্বীকার করেছে কর্তৃপক্ষ।তবে সিটি করপোরেশনের ঔষধ ছিটানোকেগায়েবীকার্যক্রম বলে অভিযোগ করছেন নগরবাসী। তাদের অভিযোগ নগরীর বেশিরভাগ এলাকায় সিটি করপোরেশনের কর্মীরা ঔষধ ছিটাতে যাননি। যে দুএক জায়গায় কর্মীরা গেছেন সেখানেও রাস্তার পাশের ড্রেনে ঔষধ ছিটিয়ে চলে এসেছেন। ফলে এর সুফল পাননি নগরবাসী।সিলেট নগরীর পুরানলেনের রফিকুল ইসলাম, জেল রোডের গুলজার আলম উপশহরের শাকিল জামান জানান- তাদের এলাকায় মশার ঔষধ ছিটাতে কেউ যায়নি। বিকেল হতেই মশার উপদ্রব বৃদ্ধি পায় বলে জানান তারা। চালিবন্দরের দিব্যজ্যোতি জানান- তাদের এলাকায় সিটি করপোরেশনের কর্মীরা গিয়েছিলেন। ড্রেনের পাশে কিছু ঔষধ ছিটিয়ে তারা দ্রুত চলে এসেছেন।এ ব্যাপারে সিসিক সেনেটারি ইন্সপেক্টর আলবাব আহমদ চৌধুরী বলেন, ২৭ ওয়ার্ডে মশার ঔষধ ছিটানো হয়েছে। কিন্তু ঔষধ চাহিদার তুলনায় কম। চলতি বছরে আরেকবার মশার ঔষধ ছিটানো হবে বলে জানান তিনি।
পাথরঘাটায় হরিণের মাংস উদ্ধার


পাথরঘাটা প্রতিনিধি
 বরগুনার পাথরঘাটা উপজেলার কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে চরদুয়ানী এলাকা থেকে চরদুয়ানীর নৌপুলিশ ১২ কেজি হরিণের মাংস উদ্ধার করেছে। গত সোমবার দুপুরের দিকে মাংসগুলো উদ্ধার করা হয়। চরদুয়ানী নৌপুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক তৌহিদুজ্জামান সোমবার রাতে জানান, গোপন সংবাদ পেয়ে দুপুরে চরদুয়ানীর টাকারখাল এলাকায় অভিযান চালায় নৌপুলিশ। এসময় জঙ্গলের পাশ থেকে পরিত্যক্ত অবস্থায় ১২ কেজি হরিণের মাংস উদ্ধার করেন। মাংস উদ্ধার হলেও ঘটনায় জড়িত কাউকে আটক করতে পারেনি নৌপুলিশ। উদ্ধার করা মাংস বন বিভাগের জ্ঞানপাড়া বন কেন্দ্রে হস্তান্তর করা হয়েছে। ব্যাপারে জ্ঞানপাড়া বন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমগীর হোসেন পাঠান বলেন, হরিণের মাংস মাটিতে পুতে ফেলা হবে।এ ঘটনায় অজ্ঞাত পরিচয় ব্যক্তিদের আসামি করে একটি মামলা দায়ের করা হয়েছে।




সম্পত্তি লিখে না দেওয়ায় মায়ের পা ভাঙলো ছেলে

আড়াইহাজার সংবাদদাতা
 নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার বিশ্বন্দী এলাকায় সম্পত্তি লিখে না দেওয়ায় গর্ভধারিণী মাকে পিটিয়ে মারাত্মক জখম করেছে এক বখাটে ছেলে। পেটানোর কারণে ওই নারীর দুই পায়ের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। তাকে ঢাকা পঙ্গু হাসপাতালে পাঠানো হয়েছে। মঙ্গলবার দুপুর ২টায় এই ঘটনা ঘটে। গৃহকর্তা আবদুল আজিজ জানান, তার এক ছেলে কাউসার অটোরিকশা চালক। ছাড়াও তিনজন মেয়ে রয়েছে। গত কয়েকদিন ধরেই কাউসার তার মা সেলিনা বেগমকে (৪০) সম্পওি লিখে দেওয়ার জন্য বিভিন্নভাবে চাপ প্রয়োগ করে আসছিল ঘটনার দিন দুপুরে ছেলের কথা মতো মা সম্পত্তি লিখে না দেওয়ায় সেলিনা বেগমকে উপর্যুপরি লাঠি দিয়ে পিটিয়ে আহত করে।
এতে সেলিনার পা সম্পূর্ণ ভেঙ্গে যায়। তাকে প্রথমে আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে গেলে কত্যর্বরত চিকিৎসকরা তাকে ঢাকার পঙ্গু হাসপাতালে পাঠায়। আজিজ আরো জানান, ছেলের বিরুদ্ধে কয়েক দিন আগে আড়াইহাজার থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছিল।



কোন মন্তব্য নেই: