জাতীয় সাপ্তাহিক ক্রাইম ডায়রি একটি অপরাধ বিষয়ক পত্রিকা।।

national weeklycrime diary

national weeklycrime diary
ক্রাইম ডায়রি(জাতীয় সাপ্তাহিক, অনলাইনদৈনিক, অনলাইন টেলিভিশন ও অপরাধ গবেষণা )

বুধবার, ২৫ নভেম্বর, ২০১৫


দেশবরেণ্য বুদ্ধিজীবিদের হুমকি প্রদানকারী জঙ্গি গ্রেফতার 

ক্রাইম ডায়রি নিউজ ডেস্ক,২৫/১১/১৫,৩পি এম,ঢাকাঃ 

গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা মহানগরীর তেজগাঁও এলাকায় অভিযান পরিচালনা করে দেশবরেণ্য বুদ্ধিজীবি ও শীর্ষ স্থানীয় রাজনীতিবিদ’দের মোবাইলে বিভিন্ন ধরণের অশ্লীল ও প্রাণ নাশের হুমকি’র বার্তা প্রদানকারী আনসার উল্লাহ বাংলা টিম ও কথিত আইএস দাবি করার অভিযোগে এক জঙ্গিকে গ্রেফতার করেছে ডিএমপি গোয়েন্দা ও অপরাধ তথ্য (পশ্চিম) বিভাগ। গ্রেফতারকৃতের নাম আব্দুল হক।
ডি এম পি সুত্রে জানা যায়, আসামী আব্দুল হক দীর্ঘদিন যাবৎ নিজ পরিচয় গোপন করে ১। ফাইজুর রহমান, ২। সালেহ আহম্মেদ ফোয়াদ ও ৩। মাওলানা সাদ নামে আইডি খুলে তাদের মোবাইল ফোন নাম্বার স্পুফিং এর মাধ্যমে ব্যবহার করে আসছিল। সে পরবর্তী সময়ে বাংলাদেশের বিশিষ্ট ব্যক্তিদের মোবাইল নাম্বার সংগ্রহ করে তাদের মোবাইলে বিভিন্ন ধরণের অশ্লীল এবং প্রাণনাশের হুমকি মূলক বার্তা প্রেরণ করে আসছিল।
  তখন ডিবি এআইজি (গোপনীয়) মোঃ মনিরুজ্জামান  পিপিএম বার ও ডিসি ডিবি (পশ্চিম) মোঃ সাজ্জাদুর রহমান এর নির্দেশনায়, এডিসি ডিবি (পশ্চিম) মোহাম্মদ সাইফুল ইসলাম পিপিএম এর সার্বিক তত্ত্বাবধানে, সিনিয়র এসি মোঃ যায়েদ শাহরিয়ার এবং সিনিয়র এসি মোঃ আবু বক্কর এর নেতৃত্বে ডিবি, ডিএমপি, পুলিশ হেডকোয়ার্টার্স এলআইসি ও এসএমপি, ডিবি’র যৌথ উদ্দ্যেগে অভিযান পরিচালনা করে আব্দুল হককে গ্রেফতার করা হয়।
 
গ্রেফতারকৃত জঙ্গ ২৯/৯/১৫ তারিখে স্পুফিং প্রযুক্তি ব্যবহার করে মোবাইল নং-০১৭১২৩১৮৬৮২ হতে  মিজানুর রহমান খাঁন, যুগ্ম সম্পাদক, সম্পাদকীয় বিভাগ, প্রথম আলো’কে তার অফিসে অবস্থানকালে মোবাইল নাম্বার ০১৭১৩০৬৭৫৮৬’তে সন্ধ্যা ০৭:২০ টায় মেসেজ পাঠায়। যেখানে Stop publishing malicious reportages against the oppressed  Uyghur  Muslims, or we’ll stop your heart-beat forever  ! লেখা একটি বার্তা আসে। পরবর্তী সময়ে একই মোবাইল নাম্বার হতে সন্ধ্যা ০৭:৩০ টায় Stop reporting against Islam and Muslim’s interest, otherwise we’re here to push you down to the hell.-IS BD  লিখা আরেকটি বার্তা আসে। এই সংক্রান্তে মিজানুর রহমান খান তেজগাঁও থানায় সাধারণ ডায়েরী করেন। 
উল্লেখ্য গ্রেফতারকৃত আসামী ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর অ্যামিরেটাস আনিসুজ্জামান, শাহাজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রফেসর মোহাম্মদ জাফর ইকবাল,  প্রথম আলো যুগ্ম সম্পাদক মিজানুর রহমান খাঁন, বিখ্যাত বুদ্ধিজীবি ও ইতিহাসবিদ প্রফেসর মুন্তÍসির মামুন, বুদ্ধিজীবি ও ঘাতক দালাল নির্মূল কমিটি নেতা শাহরিয়ার কবির, অর্থ মন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, কৃষি মন্ত্রী মতিয়া চৌধুরী, সাবেক আইন মন্ত্রী শফিক আহম্মেদ এবং সমাজের গুরুত্বপূর্ন নাগরিক, রাজনীতিবিদ সহ বিভিন্ন পেশাজীবীদের মোবাইলে প্রযুক্তি ব্যবহার করে বিভিন্ন ধরণের অশ্লীল ও প্রাণনাশের হুমকি’র বার্তা প্রদান করে আতংক সৃষ্টি করে দেশকে একটি বিশৃংখল পরিস্থিতির দিকে নেওয়ার চেষ্টা করে। এছাড়া আরো বিশিষ্ট ব্যক্তিদের মোবাইল নাম্বারে বিভিন্ন ধরণের অশ্লীল এবং প্রাণনাশের হুমকি মূলক বার্তা প্রেরণ করেছে। 



https://www.facebook.com/pages/National-weeklycrime-diary/639786429398358?ref=hl

কোন মন্তব্য নেই: