জাতীয় সাপ্তাহিক ক্রাইম ডায়রি একটি অপরাধ বিষয়ক পত্রিকা।।

national weeklycrime diary

national weeklycrime diary
ক্রাইম ডায়রি(জাতীয় সাপ্তাহিক, অনলাইনদৈনিক, অনলাইন টেলিভিশন ও অপরাধ গবেষণা )

সোমবার, ২৫ জানুয়ারী, ২০১৬




মোবাইল ফোনে প্রতারণাকারী ওয়েলকাম পার্টির ১ সদস্য গ্রেফতার

আফজাল হোসেন তপন ,ক্রাইম ডায়রি ,২৫ জানুয়ারি ২০১৬, আপডেট: ৯:৪৫ ,ঢাকা, www.crimediarybd.blogspot.com //www.crimediarybd.com:
মোবাইল ফোনে মিথ্যা মোবাইল ফোন অপারেটর কোম্পানীর পরিচয় দিয়ে লটারী পেয়েছেন বলে অবলা এবং সরল মানুষের পকেট হতে টাকা হাতিয়ে নেয়া চক্রের হোতাকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। ডি এম পি মিডিয়া সুত্রে জানা গেছে,ডিসি (ডিবি-পূর্ব) মোঃ মাহবুব আলম পিপিএম এর নির্দেশনায়, এডিসি এ এইচ এম আবদুর রকিব পিপিএম এর তত্ত্বাবধানে সিনিয়র সহকারী পুলিশ কমিশনার মাঈনুল ইসলাম পিপিএম এর নেতৃত্বে গোপন সংবাদের ভিত্তিতে মুন্সিগঞ্জ জেলার শ্রীনগর থানাধীন রহমান কমপ্লেক্স এ অভিযান পরিচালনা করে মোবাইল ফোনে প্রতারণাকারী ওয়েলকাম পার্টির অন্যতম হোতা মোঃ শিপন মোল্লাকে গ্রেফতার করে ডিবি পুলিশের এই দলটি । বিভিন্ন সময় পত্রিকায় এ জাতীয় সংবাদ পুলিশের দৃষ্টি গোচর হলে জনগণের বন্ধু পুলিশ সাধারন মানুষকে এ প্রতারণা থেকে মুক্তিদিতে বদ্ধপরিকর হয়ে ঢাকা মহানগর গোয়েন্দা ও অপরাধ তথ্য বিভাগের পুলিশের চৌকস কর্মকর্তাদের এই দলটি একটি লিংক ধরে নিজস্ব গোয়েন্দা সংবাদের ভিত্তিতে এ অভিযান পরিচালনা করে। এ সময় গ্রেফতারকৃতের হেফাজত হতে প্রতারণার কাজে ব্যবহৃত এজেন্ট মোবাইল ও ডেইলী ট্রানজেকশন রেজিস্টার উদ্ধার করা হয়।
গ্রেফতারকৃতকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, তারা একটি চক্রের মাধ্যমে এ কাজ পরিচালনা করে। তারা পরষ্পর যোগসাজসে মিথ্যা পরিচয় দিয়ে মোবাইল ফোনে প্রতারণা মূলকভাবে মিথ্যা লটারীর তথ্য প্রদান করে বিভিন্ন ব্যক্তির নিকট থেকে অর্থ আত্মসাৎ করে থাকে।
উল্লেখ্য, জনৈক মিসেস মনোয়ারা ভূইয়া’র নিকট থেকে মোবাইলে প্রতারণার মাধ্যমে বিভিন্ন সময়ে প্রায় ৬,০৯,০০০/-টাকা আত্মসাৎ করেছে। এ সংক্রান্তে রাজধানী ঢাকার ওয়ারী থানায় একটি নিয়মিত মামলা রুজু করা হয়েছে। প্রতারণার সাথে জড়িত অপর প্রতারকদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে।


https://www.facebook.com/pages/National-weeklycrime-diary/639786429398358?ref=hl

কোন মন্তব্য নেই: